ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রূপগঞ্জে মানববন্ধন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সম্প্রতি প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে তার পেশাগত দায়িত্ব পালনকালে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন, মিথ্যা অভিযোগে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন করেছেন রূপগঞ্জের সাংবাদিকবৃন্দ। বুধবার (১৯ মে) দুপুরে কাঞ্চন পৌরসভা কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীম, সাধারণ সম্পাদক খলিল সিকদার, নিজামুদ্দিন আহমেদ, সাংবাদিক আরিফ হাসান আরব, জয়নাল আবেদীন জয়, মাহবুব আলম প্রিয়, রিয়াজ হোসেন, সোহেল কিরন, সুমন মজুমদার, রাজ রাশেদ, সাইদুর রহমান, রিপন মিয়া প্রমুখ।


এসময় মানববন্ধনে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি করে সাংবাদিকরা বলেন, দেশের দুর্নীতি থামাতে মুক্ত সাংবাদিকতার বিকল্প নেই। ব্রিটিশ আমলের আইন দিয়ে আধুনিক যোগে এসে সাংবাদিকদের কণ্ঠরোধ চেষ্টা দেশের জন্য হুমকি। অবিলম্বে এ ধরনের আইন বাতিল করে সাংবাদিকদের নিরাপত্তা বাড়ানো জরুরী। এবং স্বাস্থ্য বিভাগ দুর্নীতিমুক্ত ও দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিভাগীয় শাস্তির দাবি জানান তারা।

ads

Our Facebook Page